পিছু
- আলমগীর সরকার লিটন ০৮-০৫-২০২৪

জীবন মানে পাগলার ধন
চাঁদের গায়ে জ্বর!
জীবন মানে পাগলীর ভাবনা
রঙিন আকাশ পর;
তবু চলছে বেশ রঙের জীবন
মাটির গন্ধ ভরা রস!
একবার চলে গেলে ফিরে না আর
সংসার ধর্ম নিঠুর কস-
গড়ে না বুঝে না জীবনের আয়ু
হোক না প্রণয়ের বায়ু-
জীবন মানে সবকিছু সবকিছু
জাতি বর্ণ নেই পিছু;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

AnandoNiloy
১৯-১১-২০২৩ ১৮:০০ মিঃ

অসাধারণ কবিতা

আলমগীর সরকার লিটন
২১-১১-২০২৩ ১২:০৫ মিঃ

পাঠে লাল গোলাপের শুভেচ্ছা রইল
কবি Anandonily !
ভাল ও সুস্থ থাকবেন

Faiyaj
০৯-১০-২০২৩ ১৭:১৭ মিঃ

খুব ভালো লাগলো প্রিয় কবি....

আলমগীর সরকার লিটন
১০-১০-২০২৩ ০৯:১৮ মিঃ

পাঠে লাল গোলাপের শুভেচ্ছা রইল
কবি দাদা !
ভাল ও সুস্থ থাকবেন

M2_mohi
০৯-১০-২০২৩ ০৩:৩৩ মিঃ

খুব সুন্দর লিখেছেন কবি ভাই

আলমগীর সরকার লিটন
০৯-১০-২০২৩ ০৯:১৬ মিঃ

পাঠে লাল গোলাপের শুভেচ্ছা রইল
কবি মহী দা !
ভাল ও সুস্থ থাকবেন